পশ্চিমবঙ্গে হাড্ডাহাড্ডি লড়াইয়ের ইঙ্গিত, এগিয়ে তৃণমূল news

0
64
news

আর মাত্র দুটি দিন। এরপরই শুরু হবে ভারতের পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচনের প্রথম দফার news ভোট গ্রহণ। এই নির্বাচন ঘিরে আজ বুধবার সর্বশেষ যৌথ জনমত জরিপের ফল প্রকাশ করেছে এবিপি আনন্দ ও সিএনএক্স। এতে বলা হয়েছে, এবারের বিধানসভা নির্বাচনে রাজ্যের ক্ষমতাসীন দল তৃণমূল কংগ্রেস ও ভারতীয় জনতা পার্টির (বিজেপি) মধ্যে হাড্ডাহাড্ডি লড়াইয়ের সম্ভাবনা রয়েছে। বাড়তে পারে বিজেপির আসন। তবে এগিয়ে থাকতে পারে মমতা বন্দ্যোপাধ্যায়ের তৃণমূল। এর আগের তিনটি জরিপের ফলেও তৃণমূলের এগিয়ে থাকার ইঙ্গিত মিলেছিল।

২৭ মার্চ পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচনের ভোট গ্রহণ শুরু হচ্ছে। ওই দিন পাঁচ জেলার ৩০টি news আসনে নির্বাচন হবে। ৮ দফায় অনুষ্ঠিত হতে যাওয়া এ নির্বাচনে সর্বশেষ ভোট গ্রহণ হবে আগামী ২৯ এপ্রিল। ২ মে একযোগে ঘোষণা করা হবে ভোটের ফল।

প্রথম দফার ভোটের লড়াই সামনে রেখে আজ প্রকাশিত এবিপি আনন্দ ও সিএনএক্সের চতুর্থ ও news চূড়ান্ত দফার জরিপের ফলাফলে বলা হয়েছে, পশ্চিমবঙ্গ বিধানসভার ২৯৪টি আসনের মধ্যে তৃণমূল জয় পেতে পারে ১৩৬ থেকে ১৪৬টি আসনে। বিজেপির ঝুলিতে যুক্ত হতে পারে ১৩০ থেকে ১৪০টি আসন। অন্যদিকে ১৪ থেকে ১৮টি আসনে জয়ের সম্ভাবনা রয়েছে বাম-কংগ্রেস-আইএসএফ জোটের। অন্যান্য দল ও স্বতন্ত্র প্রার্থীরা জিততে পারেন ১ থেকে ৩টি আসনে। এ থেকে বোঝা যাচ্ছে, পশ্চিমবঙ্গে এবারের ভোটের লড়াই কতটা তীব্র হতে যাচ্ছে।

সর্বশেষ জরিপের ফল বলছে, এবারের নির্বাচনে তৃণমূল কংগ্রেস ৪০ শতাংশ ভোট পেতে পারে। news অন্যদিকে বিজেপির ঝুলিতে ৩৮ শতাংশ ভোট যুক্ত হওয়ার সম্ভাবনা রয়েছে। বাম-কংগ্রেস-আইএসএফ জোট পেতে পারে ১৬ শতাংশ ভোট।
চতুর্থ দফার জরিপটি রাজ্যের ২৯৪টি বিধানসভা আসনের ১১ হাজার ৯২০ জন ভোটারের মতামতের ভিত্তিতে করা হয়েছে। ১২ থেকে ২১ মার্চ পর্যন্ত এই জরিপ করা হয়

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here