চসিকের প্যানেল মেয়র নির্বাচন অনুষ্ঠিত – news

0
62
news

চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) ষষ্ঠ পরিষদের প্যানেল মেয়র নির্বাচিত হয়েছেন news কাউন্সিলর আবদুস সবুর, মো. গিয়াস উদ্দিন ও আফরোজা কালাম। আজ সোমবার সকালে নগরের আন্দরকিল্লায় পুরোনো নগর ভবনের কে বি আবদুচ ছত্তার মিলনায়তনে এই নির্বাচন অনুষ্ঠিত হয়। ভোট গ্রহণ শেষে দুপুর সাড়ে ১২টার দিকে ফলাফল ঘোষণা করেন সিটি করপোরেশনের মেয়র মো. রেজাউল করিম চৌধুরী।

নির্বাচনে সর্বোচ্চ ২৯ ভোট পেয়েছেন রামপুর ওয়ার্ডের কাউন্সিলর আবদুস সবুর। ২৭  news ভোট পেয়ে দ্বিতীয় হয়েছেন বাগমনিরাম ওয়ার্ডের কাউন্সিলর মো. গিয়াস উদ্দিন। ২৬ ভোট পেয়ে তৃতীয় হয়েছেন সংরক্ষিত ওয়ার্ডের কাউন্সিলর আফরোজা কালাম।

নির্বাচনে ৫৫ জন কাউন্সিলরের মধ্যে ৫৪ জন ভোট দেন। তাঁদের মধ্যে ৪০ জন সাধারণ news ও ১৪ জন সংরক্ষিত আসনের কাউন্সিলর।

১৮ মার্চ এই নির্বাচন হওয়ার কথা ছিল। কিন্তু এদিন ভোরে চকবাজার ওয়ার্ডের কাউন্সিলর সাইয়েদ গোলাম হায়দার মারা যান। তাঁর মৃত্যুতে নির্বাচন স্থগিত করা হয়।

এবারের নির্বাচনে তিনটি পদের জন্য ১১ কাউন্সিলর প্রতিদ্বন্দ্বিতা করেন। সাধারণ ওয়ার্ডের news কাউন্সিলর থেকে ছয়জন ও সংরক্ষিত ওয়ার্ডের পাঁচজন নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেন।

প্যানেল মেয়র পদে তিনজনের মধ্যে অন্তত একজন সংরক্ষিত ওয়ার্ডের কাউন্সিলর থাকেন। মেয়রের অনুপস্থিতিতে প্যানেল মেয়রদের একজন ভারপ্রাপ্ত মেয়রের দায়িত্ব পালনরেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here